প্রিয়দর্শিনী
- এম এ তাহের ২৯-০৪-২০২৪

হে প্রিয়দর্শিনী
মনের শুভ্রতায় তুমি উজ্জ্বল দ্রুবতারা
বাহ্যকি রুপের অগ্নিশিখায় এই পতঙ্গ দিশেহারা
জ্ঞ্যানের পরিসর তুমার নীলিমার বিশালতা
অভ্র হয়ে তুমায় ছোঁয়া এই মনের আকুলতা
পুষ্প পবিত্র তুমার হৃদয়ের ভূমি
নিত্য প্রতি ভ্রমর চায় পুষ্পকলি চুমি
সদা হাস্যজ্জ্বল মুখাবয়ব যেন প্রভাতের সূর্যকিরণ
স্বীয় পৃথিবীর সমস্তজুড়ে যার আলোর বিচরণ
কথামালা যেন তুমার কবিতার ছন্দ
ইচ্ছে করে হয়ে যাই আমি এ যুগের জীবনান্দ
স্নিগ্ধতায় কোমলতায় মায়া মমতয়ায়
তুমি চুড়ইপাখির বাসা।।
জীর্ণশীর্ণ খড়কুটোয় বিশ্বাসের শক্ত মুঠোয়
তুমি মোর নির্মল ভালবাসা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

M2_mohi
৩১-০৭-২০২৩ ১৫:৪১ মিঃ

দারুণ উপলব্ধি । অপার মুগ্ধতা।

এম এ তাহের
৩১-০৭-২০২৩ ১৭:১৩ মিঃ

ধন্যবাদ কবি ভাল থাকবেন

Abutaher
৩১-০৭-২০২৩ ০৮:০৫ মিঃ

৩নং লাইনে বাহ্যিক হবে

Abutaher
৩১-০৭-২০২৩ ০৮:০৩ মিঃ

পাঠকের মন্তব্য আশা করছি

Abutaher
৩১-০৭-২০২৩ ০৮:০৩ মিঃ

পাঠকের মন্তব্য আশা করছি

Abutaher
৩১-০৭-২০২৩ ০৮:০০ মিঃ

পাঠকের মন্তব্য আশা করছি